ইডিএফ সোলার হোম সিস্টেমগুলি রোল আউট করতে বাক্সবক্সে বিনিয়োগ করে

- Feb 28, 2021-

সূত্র: রিনিউজ.বিজ


EDF Invests In Bboxx To Roll Out Solar Home Systems


আফ্রিকার বৈদ্যুতিন ডি ফ্রান্সের (ইডিএফ) সাথে অংশীদারিত্ব জোরদার করছে বক্সবক্স। সৌর হোম সিস্টেমের সরবরাহকারী তার কেনিয়ার সহায়ক সংস্থাটির ইডিএফ-এর রাজধানী খুলছে, যা আফ্রিকার সাহারার দক্ষিণে বিকেন্দ্রীভূত বিদ্যুত অ্যাক্সেস সিস্টেমে ক্রমবর্ধমান বিনিয়োগ করছে। ফরাসী বিদ্যুত সংস্থার এখন বিবক্সএক্স কেনিয়ার 23% শেয়ার রয়েছে। লন্ডনে (যুক্তরাজ্য) ভিত্তিক এর মূল সংস্থাটির মতে, ইডিএফ এর বিনিয়োগ এটিকে গ্রামীণ কেনিয়ার পরিষেবাগুলিতে প্রসারিত করতে সক্ষম করবে।


কেনিয়া হ'ল আফ্রিকার বৃহত্তম বাক্সবক্স, যার এখন পর্যন্ত ৫০০,০০০ মানুষ বিদ্যুৎ ব্যবহারের সুযোগ পেয়েছে। সংস্থাটি গ্রামীণ অঞ্চলে পরিবার এবং ছোট এবং মাঝারি আকারের উদ্যোগের জন্য এসএমই উত্পাদন, অর্থায়ন এবং বিতরণ করে। বক্সবক্স কেনিয়া আপনি যাচ্ছেন তেমন বেতন (প্রতিটি ব্যবহারের জন্য বেতনের পরিমাণ) ব্যবসায়িক মডেলের উপর নির্ভর করে। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সাম্প্রতিক বছরগুলিতে গ্রামীণ অঞ্চলে এটি আরও গণতান্ত্রিক হয়ে উঠেছে।


2025 সালের মধ্যে 2 মিলিয়ন লোককে বিদ্যুতায়ন করা

ইডিএফের কেনিয়ার সহায়ক সংস্থাতে বিনিয়োগের কারণে, বাক্সবক্স আগামী চার বছরে ২ মিলিয়ন মানুষকে বিদ্যুতের অ্যাক্সেস দেওয়ার পরিকল্পনা করেছে। এই লক্ষ্য অর্জনের জন্য, ইডিএফ আফ্রিকান দেশগুলিতে অফ-গ্রিড সমাধানগুলির বিকাশকারী হিসাবে তার বাণিজ্যিক সংস্থান এবং অভিজ্ঞতাও আনবে বলে আশা করা হচ্ছে। “কেনিয়ার বাজারটি বক্সবক্স এবং এর অংশীদারদের জন্য একটি বড় প্রবৃদ্ধির প্রতিনিধিত্ব করে। মহামারী (কোভিড -১৯) জুড়ে, বক্সবক্সের ব্যবসায়ের মডেলটি স্বচ্ছন্দতা দেখিয়েছে, ক্রমবর্ধমান গ্রাহকের চাহিদা মেটাতে সারা দেশে দোকান খোলার ত্বরান্বিত করার কৌশল নিয়েছে, ”বক্সবক্স বলেছেন।


নতুন লেনদেনটি ইডিএফ এবং বক্সবক্সের মধ্যে বিদ্যমান অংশীদারিত্বেরও ভিত্তি করে। দুটি সংস্থা ইতিমধ্যে একসঙ্গে কাজ করছেনযাওগ্রামীণ পরিবারের বিদ্যুতায়নের উপর। সম্প্রতি, বক্সবক্স এবং ইডিএফ কেনিয়ার সংস্থার সহায়তায় সৌর-চালিত সেচ ব্যবস্থা সরবরাহের ক্ষেত্রে এই সহযোগিতা বাড়িয়েছেসানকালচার“কেনিয়ার আমাদের বিভিন্ন অংশীদারদের মধ্যে দেশের বিকাশের পক্ষে সমর্থন জানাতে আমরা গর্বিত। কেনিয়ার বাজারে আমাদের সম্প্রসারণ আমাদের আন্তর্জাতিক ক্রিয়াকলাপকে তিনগুণ বাড়ানোর জন্য আমাদের সিএপি ২০৩০ কৌশলগত লক্ষ্যের একটি অংশ, ”আফ্রিকা, মধ্য প্রাচ্য ও পূর্ব ভূমধ্যসাগরের জন্য ইডিএফের পরিচালক ভ্যালারি লেভকভ ব্যাখ্যা করেছেন।